‘আলোকিত চাঁপাইনবাবগঞ্জ প্রকল্পটি’ প্রাতিষ্ঠানিকভাবে ‘আলোকিত চাঁপাইনবাবগঞ্জ ফাউন্ডেশনে’ রুপান্তরিত হয়েছে

আনন্দের সাথে জানাচ্ছি যে, আপনাদের প্রিয় ‘আলোকিত চাঁপাইনবাবগঞ্জ’ এখন আর শুধুমাত্র প্রকাশনা প্রকল্প নয়। ‘প্রকাশনা প্রকল্পটি’ বর্তমানে প্রাতিষ্ঠানিকভাবে ‘আলোকিত চাঁপাইনবাবগঞ্জ ফাউন্ডেশনে’ রুপান্তরিত হয়েছে। ‘আলোকিত চাঁপাইনবাবগঞ্জ’ একটি ব্র্যান্ড, একটি নতুন ধারার প্রকাশনা এবং একটি নতুন ধারার প্রতিষ্ঠান। জাতীয় সামাজিক-সাংস্কৃতিক, গবেষণাধর্মী-সেবামূলক প্রতিষ্ঠান- ‘আলোকিত চাঁপাইনবাবগঞ্জ ফাউন্ডেশন’ (www.alokitochapainawabganjfoundation.com)। বৃহত্তর স্বার্থে, জনকল্যাণে জেলাভিত্তিক (বৃহত্তর রাজশাহী) ব্র্যান্ডিং কার্যক্রমসহ নির্দিষ্ট লক্ষ্য ও উদ্দেশ্য নিয়ে প্রাতিষ্ঠানিকভাবে, অফিসিয়ালী কার্যক্রম শুরু করেছে। মৌলিক কনসেপ্টে, মৌলিক সৃষ্টির লক্ষ্যে, গুণিজনদের সাথে নিয়ে বৃহত্তর ঐক্যের মাধ্যমে ধারাবাহিকভাবে বিভিন্ন সৃজনশীল-উন্নয়নমূলক কাজ আমাদের চলমান থাকবে।

সংস্কৃতি, ইতিহাস-ঐতিহ্যকে সংরক্ষণের লক্ষ্যে এবং কৃতী, আলোকিত, গুণিজনসহ সকল বিশিষ্ট ব্যক্তিদের সম্মান জানানোর উদ্দেশ্যে ১৮০০-২০০০ খ্রিস্টাব্দ (দু’শো বছর) পর্যন্ত বিভিন্ন অবদান ও অর্জনের প্রেক্ষাপটে স্ব-স্ব ক্ষেত্রে প্রতিষ্ঠিত এবং সরকারি-বেসরকারি পর্যায়ের উল্লেখযোগ্য পদমর্যাদাধারী বিশিষ্ট ব্যক্তিদের সংক্ষিপ্ত জীবনী সংগ্রহ এবং গ্রন্থাকারে প্রকাশ করে মোড়ক উন্মোচনের মাধ্যমে সর্ব-সাধারণের জন্য উন্মুক্ত করার মহৎ উদ্দেশ্য নিয়ে ‘আলোকিত চাঁপাইনবাবগঞ্জ’ ২০১৩ সালে যাত্রা শুরু করে। পরবর্তীতে বাংলাদেশের প্রথম প্রকাশনা প্রকল্প www.alokito-chapainawabganj.com হিসেবে ২০১৪ সালে আত্মপ্রকাশ করে এবং প্রাতিষ্ঠানিকভাবে ২০১৮ সালে ‘আলোকিত চাঁপাইনবাবগঞ্জ ফাউন্ডেশনে www.alokitochapainawabganjfoundation.com রুপান্তরিত হয়।

# আলোকিত চাঁপাইনবাবগঞ্জ ফাউন্ডেশনের কর্ম এলাকা: চাঁপাইনবাবগঞ্জ-রাজশাহী-নওগাঁ-নাটোর (বৃহত্তর রাজশাহী)সহ সমগ্র বাংলাদেশ…

# আলোকিত চাঁপাইনবাবগঞ্জ ফাউন্ডেশনের চলমান কর্ম-পরিকল্পনা :
১. প্রকাশনা প্রকল্প-১ # দু’শো বছর ইতিহাসের বিশিষ্ট ব্যক্তিদের সংক্ষিপ্ত জীবনী গ্রন্থ প্রকাশ (প্রিন্ট এবং অনলাইন সংস্করণ)।
# ভিন্নধরনের অনুষ্ঠানের মাধ্যমে মোড়ক উন্মোচন (কৃতী-গুণিজন সমাবেশ ও প্রকাশনা উৎসব)
# কৃতী-গুণিজন সমাবেশ ও প্রকাশনা উৎসব উপলক্ষে ‘স্মরণিকা’ প্রকাশ।
২. প্রকাশনা প্রকল্প-২ # আলোকিত বৃহত্তর রাজশাহী (চাঁপাইনবাবগঞ্জ, রাজশাহী, নওগাঁ ও নাটোর) www.alokitobrihottorrajshahi.com দু’শো বছর ইতিহাসের বিশিষ্ট ব্যক্তিদের সংক্ষিপ্ত জীবনী গ্রন্থ প্রকাশ (প্রিন্ট এবং অনলাইন সংস্করণ)

# আমাদের সহযোগী প্রতিষ্ঠান:
বৃহত্তর রাজশাহীভিত্তিক নতুন ধারার গণমাধ্যম ‘দৈনিক আলোকিত চাঁপাইনবাবগঞ্জ’ www.dailyalokito-chapainawabganj.com (বর্তমানে অনলাইনে চলমান)
আন্তরিক সহযোগিতা নিয়ে পাশে থাকার জন্য, আপনাদের প্রতি রইল অশেষ কৃতজ্ঞতা । ‘আলোকিত চাঁপাইনবাবগঞ্জের’ সকল পাঠক, বিশিষ্ট ব্যক্তি, শুভাকাঙ্খীসহ সকলকে জানাই অনেক অনেক শুভেচ্ছা ও শুভ কামনা…

## শুভেচ্ছান্তে-
মাহবুবুল ইসলাম ইমন, মূল উদ্যোক্তা ও সদস্য সচিব, আলোকিত চাঁপাইনবাবগঞ্জ ফাউন্ডেশন
# যোগাযোগ: আলোকিত চাঁপাইনবাবগঞ্জ ফাউন্ডেশন, পুরাতন সেবা ক্লিনিক(৩য় তলা), ডিসি মার্কেটের সামনে, চাঁপাইনবাবগঞ্জ।
মোবাইল: ০১৭২২-৪১৯২১৯, ফোন:০২৫৮৮৮৯২৬১৯, ই-মেইল: joyemon86@gmail.com